ডিজিটালের জমানায় জমজমাট যাত্রাপালা - BBP NEWS

Breaking

Sunday, September 2, 2018

ডিজিটালের জমানায় জমজমাট যাত্রাপালা

বিবিপি নিউজ,সনাতন গরাই,বর্ধমান: সমাজে যখন কুসংস্কার ভরে যায়,মানুষ দিশেহারা হয়ে পড়ে , যখন অন্ধকার নেমে আসে চলার পথে।  যখন কোনো পথ খুঁজে পাই না তখন পথ দেখায় গ্রাম্য বাংলার যাত্রাপালা।। 
সমাজকে অন্ধকার থেকে আলোর দিকে নিয়ে আসে , শত ব্যস্ততার মাঝেও এক ছটাক হাসি ফুটিয়ে তোলে। এবং মানুষের পথ চলার আসা যোগায়।
বর্তমান যুগে যাত্রার কদর ও কমে আসছে। ইন্টারনেটের যুগে মানুষের ব্যস্ততা বেড়েছে কিন্তু কমেছে আন্তরিকতা। একে অপরের পরিপূরক হতে গ্রামাঞ্চলে এখনও বেঁচে আছে যাত্রাপালা। যাত্রাপ্রেমী মানুষেরা যাত্রাকে আগলে রেখেছে। এই রকমই যাত্রা গোষ্ঠী দেখা মিলল দুর্গাপুরের মলানদীঘি অঞ্চলের একদল যাত্রা শিল্পীদের।
মানুষের আনন্দ দিতে ছোট্ট থেকে বড় সব যাত্রায় অংশগ্রহণ করে। শুধু গ্রামে না বিভিন্ন জায়গায় যাত্রাপালা করে মানুষের মন জয় করে।। বিষ্ণুপুরে বীণাপানি ক্লাবের বিভিন্ন যাত্রা শিল্পীরা । বহু দুরদুরান্তে যাত্রা পালা করে বিভিন্ন সম্মান পেয়েছে ।। এদের মধ্যে কয়েকজন সম্মান প্রাপ্য শিল্পী হলেন সন্তোষ রায়,পিন্টু রায়,দেবাশীষ ঘোষ। বীরভূম, বর্ধমান,বাঁকুড়া ই যাত্রায় অংশগ্রহণ করেন।মানুষের মনের কোনে জায়গা করে নিয়েছে। এইভাবেই চলে যায় যাত্রাদলের যাত্রা।।সরকারের কোনো আর্থিক সাহার্য পেলে সকলেই উপকৃত হইবে বলে আক্ষেপ করেন যাত্রাদলের সভাপতি।

Pages