নোটিশ জারি, বনধ্ নিয়ে সত্যিই কি কড়া হবে রাজ্য সরকার? - BBP NEWS

Breaking

Saturday, September 8, 2018

নোটিশ জারি, বনধ্ নিয়ে সত্যিই কি কড়া হবে রাজ্য সরকার?

বিবিপি নিউজ: রাজ্য আর পাঁচটা বনধ-ধর্মঘটে যা হয়, এ বারও তার বিরুদ্ধে কড়া হল রাজ্য সরকার। তথা তৃণমূল কংগ্রেস সরকার।  বন্ধের দিন কাজে যোগ না দিলে সরকারি কর্মচারীদের কী কী ব্যবস্থা নেবেন তার বিজ্ঞপ্তি জারি করে সরকার।

১০ সেপ্টেম্বর জাতীয় কংগ্রেসের বনধ নিয়েও শুক্রবার নোটিশ জারি করে দিল নবান্ন। আগামী সোমবার পেট্রপণ্যের মূল্যবৃদ্ধির বিরুদ্ধে, সারা দেশ ব্যাপী বনধের ডাক দিয়েছেন জাতীয় কংগ্রেস সহ পাঁচটি বামপন্থীদল।  এই বনধ নিয়েই খানিকটা ফাঁপরে পড়ে গিয়েছে বাংলার তৃণমূল কংগ্রেস সরকার।


শুক্রবার দুপুরেই তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠক করে তৃণমূল কংগ্রেস দলের মহাসচিব তথা রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, “আমরা বনধের ইস্যুগুলিকে সমর্থন করি। কিন্তু বনধকে নয়।”  তৃণমূলের তরফে ওইদিন মহানগর সহ জেলায় জেলায় কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে প্রতিবাদ কর্মসূচিও ঘোষণা করেন পার্থবাবু।

তবে রাজনৈতিক মহলের মতে, সার্কুলার জারি হলেও নবান্নের শরীরী ভাষায় নেই সেই ঝাঁঝ ।
কারণ, পেট্রল-ডিজেল-রান্নার গ্যাসের দাম বৃদ্ধির মতো স্পর্শকাতর ইস্যুতে বনধ ডেকেছে কংগ্রেস এবং বাম দলগুলি।  আবার উল্টোদিকে, বনধে একটা কিছু ব্যবস্থা না নিলে কর্মসংস্কৃতির জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘নো কম্প্রোমাইজ’ অবস্থানও প্রশ্ন চিহ্নের মুখে পড়বে। ফলে উভয় সংকটে পড়েই দায়সারা গোছের এই বিজ্ঞপ্তি জারি দেখে অনেকেই বলছেন, “দিদিও মনে মনে চাইছেন মোদীর বিরুদ্ধে বনধটা হোক।”


ওয়াকিবহাল মহলের মতে, অন্যবার যেমন পুলিশ প্রশাসনকে সক্রিয় হতে দেখা যায় তেমন এখনও শুরু হয়নি। পরিবহণ দফতর বাড়তি বাস চালানোর অতি সক্রিয়তা দেখাচ্ছে না। সব মিলিয়ে বোঝাই যাচ্ছে, নবান্ন অন্যবারের মতো অতটা করা নয় এ বারে হরতালে। তবে ওয়াকিবহাল মহল এখন ১০ তারিখের অপেক্ষায় প্রহর গুনছে কি হয় ওই দিন!

Pages