CAA ঘোষণা হতেই পুড়ল মোদি,শাহের কুশপুত্তলিকা, ইস্তফা দেওয়ার হুমকি বিজেপি শাসিত মুখ্যমন্ত্রীর! - BBP NEWS

Breaking

Wednesday, March 13, 2024

CAA ঘোষণা হতেই পুড়ল মোদি,শাহের কুশপুত্তলিকা, ইস্তফা দেওয়ার হুমকি বিজেপি শাসিত মুখ্যমন্ত্রীর!





বিবিপি নিউজ: গোটা দেশ নাগরিকত্ব (সংশোধনী) আইন চালু করেছে কেন্দ্রীয় সরকার। চারিদিকে আনন্দে মেতে উঠেছে। আর এই বিতর্কিত নাগরিকত্ব (সংশোধনী) আইন, ২০১৯ (সিএএ) এর জন্য কেন্দ্রের বিজ্ঞপ্তির পরে অসম জুড়ে বিক্ষোভ ছড়িয়ে পড়েছে। 

এর জেরে একদিন পরে ক্ষোভ প্রকাশ করেছেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। তিনি বলেছেন যে রাজ্যে জাতীয় নাগরিক নিবন্ধনের (এনআরসি) জন্য আবেদন না করা একজনকে নাগরিকত্ব দেওয়া হলে তিনিই প্রথম পদত্যাগ করবেন। যা নিয়ে রীতিমত শোরগোল পড়ে গিয়েছে।


 ২০১৯ পাকিস্তান, বাংলাদেশ এবং আফগানিস্তান থেকে অনিবন্ধিত অমুসলিম অভিবাসীদের নাগরিকত্ব দেওয়ার পথ প্রশস্ত করেছে। শিবসাগরে এক অনুষ্ঠানের ফাঁকে হিমন্ত শর্মা বলেন, 'আমি অসমের সন্তান এবং রাজ্যে এনআরসির জন্য আবেদন করেননি এমন একজনও যদি নাগরিকত্ব পান, তাহলে আমিই হব প্রথম পদত্যাগকারী।

বিক্ষোভকারীদের দাবি, সিএএ লাগু হলে লক্ষ লক্ষ মানুষ রাজ্যে ঢুকে পড়বেন। অসমের মুখ্যমন্ত্রী বলেন, যদি তাই হয়, তাহলে আমিই প্রথম প্রতিবাদ করব।
সিএএ লাগু করার প্রতিবাদে অসমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কুশপুত্তলিকা এবং আইনের কপি পোড়ানো হয়েছে। রাজনৈতিক সংগঠন, ছাত্র, আদিবাসী সংগঠনগুলি উত্তর-পূর্বে সিএএ বিরোধী বিক্ষোভের পরিকল্পনা করছে। সব মিলিয়ে ফের সিঁদুরে মেঘ দেখছে অসম।

Pages