মহানগরের ২০টি উড়ালপুল সংস্করণের নির্দেশ মুখ্যমন্ত্রীর! - BBP NEWS

Breaking

Friday, September 7, 2018

মহানগরের ২০টি উড়ালপুল সংস্করণের নির্দেশ মুখ্যমন্ত্রীর!

বিবিপি নিউজ,পলাশ রায়, কলকাতা: অবশেষে নড়েচড়ে বসল রাজ্য সরকার।মাঝেরহাট ব্রীজ দুঘটনায় পর বৃহস্পতিবার নবান্নে একটি উচ্চ পর্যায়ের বৈঠকের শেষে মুখ্যমন্ত্রী সাফ জানিয়ে দেন, মাঝেরহাট ব্রীজ ভেঙে পড়ার ঘটনায় দোষীদের কঠোর শাস্তি দেওয়া হবে।
সেই সঙ্গে  মহানগরের ২০টি ব্রিজকে চিহ্নিত করা হয়েছে, যেগুলির অবস্থা তুলনামূলক ভাবে খারাপ। এইগুলির মেরামতের কাজ দ্রুত শুরু করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর পাশাপাশি উরালপুল গুলির ওপর দিয়ে ভারী থেকে অতিভারী যানবাহন চলাচলের ক্ষেত্রেও নিষেধাজ্ঞা জারীর নির্দেশ দিয়েছেন তিনি।

এদিন উচ্চপর্যায়ের বৈঠকে মাঝেরহাট ব্রীজ দুর্ঘটনার কারণ অনুসন্ধানে রাজ্যের মুখ্যসচিবের নেতৃত্বে একটি উচ্চপর্যায়ের কমিটি গঠন করা হয়েছে। চিফ সেক্রেটারি, চেয়ারম্যান, সেচদপ্তর, প্রিন্সিপাল সেক্রেটারি PWD, প্রিন্সিপাল সেক্রেটারি আরবান ডেভেলপমেন্ট, প্রিন্সিপাল সেক্রেটারি PHE, স্টেট সিকিউরিটি অ্যাডভাউজ়ার, DG পুলিশ, সিটি কলকাতা পুলিশ, শ্রীকুমার মুখার্জি অবসারপ্রাপ্ত ইঞ্জিনিয়রিং চিফ PWD এবং রাজর্ষি মিত্রকে (কনভেনর) নিয়ে তৈরি কমিটি আগামী ৭ দিনের মধ্যে  রাজ্য সরকারকে রিপোর্ট পেশ করবে বলে জানা গেছে।
এদিন বৈঠকের পর সাংবাদিকদের উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, মাঝেরহাট এলাকায় আপাতত মেট্রোরেলের কাজ বন্ধ রাখা হবে।


এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব, মেয়র এবং মন্ত্রীরা। KMDA, পুলিশ প্রশাসন, পুর ও নগরোন্নয়ন দপ্তর সহ রাজ্য সরকারের বিভিন্ন দপ্তরের অফিসাররা আজকের এই বৈঠকে হাজির ছিলেন। তাঁদের উপস্থিতিতেই কলকাতার দুর্বল সেতুগুলির বিষয়ে পর্যালোচনা করেন তিনি।

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, কোন কোন ব্রিজ CPI(M)-র সময় তৈরি হয়েছিল আবার কোনটা CPI(M)-র আগের সরকারের সময় তৈরি হয়েছিল সব দেখা হচ্ছে। অর্থের সংকট যতই থাকুক জরুরিকালীন পরিস্থিতিতে এই ব্রিজগুলি সংস্কার করতে হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। পোস্তা উড়ালপুল নিয়ে এখনও পর্যন্ত বিশেষজ্ঞরা কিছু জানাতে পারেননি বলে আজ সাংবাদিক বৈঠকে জানিয়েছেন তিনি।

Pages