ব্যস্ত মহানগরে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল মাঝেরহাট ব্রিজ, মৃত ৬ জন, আহত প্রচুর পথচারী! - BBP NEWS

Breaking

Tuesday, September 4, 2018

ব্যস্ত মহানগরে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল মাঝেরহাট ব্রিজ, মৃত ৬ জন, আহত প্রচুর পথচারী!

বিবিপি নিউজ,মাসুদূর রহমান: ফের মহানগর বাসিদের মনে করিয়ে দিল  পোস্তা ব্রীজের আতঙ্ক। আজ বিকেলে আচমকাই হুড়মুড়িয়ে ভেঙে পড়ল মাঝের হাটের ব্রিজ।  রাস্তায় ছিল বহু গাড়ি সহ পথচারীরা। ভেঙে পড়া ব্রীজের তলায় চাপা পড়েছে একাধিক গাড়ী, বাস, মোটর বাইক ও পথচলতি মানুষ। খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে গিয়েছেন পুলিশ কমিশনার, দমকল সহ  উদ্ধারকারী দল।
শহরের  ব্যস্ততম এলাকা হল এই ব্রিজটি। প্রত্যক্ষদর্শীরা জানান ঘটনার সময় ব্যাপক ব্যস্ত ছিল সড়কটি। সেই সময় এমন ঘটনার জেরে বহু মানুষের প্রাণহাণীর সম্ভাবনা রয়েছে। এখন পর্যন্ত ৬ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।  মৃতের পরিমান আরও অনেক বাড়তে পারে বলে প্রশাসন সূত্রে খবর।


এই ব্রীজটি বেশ কিছুদিন ধরেই ভগ্নপ্রায় হয়ে পড়েছিল বলে জানা গিয়েছে। বিভিন্ন জায়গায় মেরামতির কাজও শুরু হয়েছিল। তারই মাঝে হঠাৎ করে ব্রিজটি ভেঙে পড়ায় বড়সড় বিপর্যয় ঘটে গেল ব্যস্ততাতম মহানগরে। স্থানীয় বাসিন্দারা জানাচ্ছেন, আচমকা প্রচন্ড শব্দ শোনা যায়। তারপরেই নজরে আসে ব্রিজটি ভেঙে পড়েছে।
ব্রীজের নীচ দিয়ে গিয়েছে শিয়ালদহ বজবজ রেল লাইন। ঘটনার সময় সামান্য দূরেই একটি ট্রেন চলে এসেছিল। তবে অল্পের জন্য ট্রেনটি রক্ষা পেয়েছে। এর জেরে ট্রেন চলাচল ও যানচলাচল বন্ধ হয়ে গিয়েছে এই এলাকায়।
স্থানীয় বাসিন্দারা প্রথমত হকচকিয়ে যায়। পরে হাত লাগান উদ্ধারের কাজে। বহু মানুষ প্রাণ বাঁচাতে আর্তচিৎকার করছেন। খবর পেয়ে ঘটনাস্থলে  ছুটে এসেছেন মন্ত্রী ফিরহাদ হাকিমও।


 ব্রীজের কাছে পড়ে রয়েছে চিফ জাস্টিসের বোর্ড লাগানো একটি গাড়ী। বহু মোটরবাইক সহ চারচাকা তলায় চাপা পড়েছে।  কত মানুষের মৃত্যু তা এখনও পরিষ্কার নয় উদ্ধার কাজ চলছে জোরকদমে।
চারদিনের সফরে উত্তরবঙ্গে  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তরবঙ্গ থেকে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, তিনি এখন দার্জিলিংয়ে আটকে পড়েছেন। এখানে প্রচুর বৃষ্টি পড়ছে। তাই কোনওভাবেই বেরিয়ে আসা সম্ভব হচ্ছে না।তিনি দ্রুত উত্তরবঙ্গ থেকে কলকাতায় ফিরতে চাইছেন। কিন্তু বৃষ্টির জন্য আটকে পড়েছেন। 

Pages