সফল অস্ত্রোপচার, জানুন ঠিক কি হয়েছিল? কিভাবে সফল হল অস্ত্রোপচার!! - BBP NEWS

Breaking

Monday, September 3, 2018

সফল অস্ত্রোপচার, জানুন ঠিক কি হয়েছিল? কিভাবে সফল হল অস্ত্রোপচার!!

বিবিপি নিউজ,নিজস্ব প্রতিনিধি,মালদহ: ফের জটিল  অস্ত্রপ্রচার করে খাদ্যনালীতে আটকে পড়া সূচঁ বার করে সুনাম কুড়াল মালদহ মেডিকেল কলেজের চিকিৎসকেরা। রবিবার সাত জনের এক চিকিৎসকের দল প্রায় এক ঘন্টা প্রচেষ্টায় উদ্ধার করে দুটি সূঁচ। জানা গিয়েছে দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর থানার কেশরপুর গ্রামের বাসিন্দা নিলুফা বিবি।

স্বামী সাইফুল মিঞ্জা। নিলুফা বিবি বাড়ীতে সেলায়ের কাজ করেন। শুক্রবার রাতে লোড সেডিংয়ের সময় আন্ধকারে ওষধ খাবার সময় ভুল করে সেলাই করার চারটি সূঁচ জল দিয়ে খেয়ে নেয়।একটি সূঁচ গালে আটকে পরে বাকী তিনটি খাদ্যনালী পর্যন্ত চলে যায়। প্রচন্ড শ্বাশকষ্ট হলে পরিবারের লোকেরা তাকে স্থানীয় গঙ্গারামপুর হাসপাতালে নিয়ে যায়। কিন্তু তার আবস্থা আশঙ্কাজনক থাকায় চিকিৎসকেরা মালদহ মেডিকেলে রেফার করে।

মালদা মেডিকেলের চিকিৎসক প্রার্থ প্রতিম মন্ডল ও শিশির সমাদ্দারের নেতৃত্বে সাত জনের এক মেডিকেল টিম তৈরী হয়। বিভিন্ন পরীক্ষা  নিরিক্ষা করে সিএআরএম পদ্ধতিতে অস্ত্রপ্রচার করা হয় মহিলার। প্রায় এক ঘন্টা ধরে অস্ত্রপ্রচার করে শ্বাশনালী থেকে বার করা হয় দুটি সূঁচ। একটি সূঁচ ভেতরের মাংসপেশিতে আটকে রয়েছে। চিকিৎসকদের দাবী সেটিতে ভয়ের কারণ নেয়। বর্তমানে ওই মহিলা চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছে।

Pages